করোনা নিয়ন্ত্রনে বাংলাদেশ বিশ্বে ২০ ও দক্ষিণ এশিায়ায় ১ নম্বরে – সাটুরিয়ায় স্বাস্থ্যমন্ত্রী

সাটুরিয়া প্রতিনিধি, ১৬ জানুয়ারী:

স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনা ভাইরাস নিয়ন্ত্রণে বাংলাদেশ বিশ্বে দুইশত দেশের মধ্যে ২০ নম্বর এবং দক্ষিণ এশিয়ায় এক নম্বরে আছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নের্তেৃত্বেই করোনা নিয়ন্ত্রণ সম্বভ হয়েছে।

শনিবার দুপুরে তিনি মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলায় পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের নব নির্মিত ভবনের ছাদের শুভ উদ্বোধন ও শীতার্থদের মাঝে কম্বল বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, চিকিৎসার ব্যাবস্থা ও মানুষকে সজাগ করা ছাড়া করোনা নিয়ন্ত্রণ করা কঠিন কাজ। অ্যামেরিকার মত দেশে একদিনে করোনায় সাড়ে ৪ হাজার মানুষ মারা গেছে। দুই দিনে ৮ হাজার মানুষ মানরা গেছে, সেখানে বাংলাদেশে ১০ মাসেও ৮ হাজার মানুষ মারা যায়নি।

তিনি গণমাধ্যমকে উদ্যেশ্য করে বলেন, সংবাদ পরিবেশন আপানাদের কাজ, সংবাদ পরিবেশন করলে মানুষ ও সরকার সচেতন হয়। তখন সরকার সঠিক সিদ্ধান্ত নিতে পারে। আবার কিছু কিছু লোক তারা সংবাদ তৈরি করে, তাই সংবাদ তৈরি না করে সংবাদ পরিবেশন করার আহবান করেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিশ্বের অনেক দেশের অর্থনৈতিক অবস্থা মাইনাসে চলে গেছে। তবে আমাদের দেশের উন্নয়ন হচ্ছে। আমাদের অর্থনীতি এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ থেকে এখনও করোনা ভাইরাস চলে যায়নি। এখনও প্রতিদিন ২০-৩০ জন লোক মরা যাচ্ছে। আপনারা মাস্কসহ স্বাস্থ্যবিধি মেনে চলবেন।

স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, জানুয়ারী মাসের শেষের দিকেই আমরা করোনা ভাইরাসের ভ্যাকসিন পেয়ে যাব। এ ভ্যাকসিন আগে করোনা নিয়ন্ত্রেণ কাজ করা সম্মুখ যোদ্ধাদের দেওয়া হবে। পর্যায়ক্রমে দেশের সকল মানুষকে ভ্যাকসিনের আওতায় আনা হবে। ভ্যাকসিন প্রয়োগের কিছু ব্যাবস্থা সম্পন্ন করেছি এবং কিছু ব্যবস্থা চলমান রয়েছে।

সাটুরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. ফজলুর রহমানের সভাপত্বে বক্তব্য রাখেন, সাটুরিয়া উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট আব্দুল মজিদ ফটো,  বালিয়াটী ইউপি চেয়ারম্যান মো. রুহুল আমিন, সাটুরিয়া ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন পিন্টু, ধানকোড়া ইউপি চেয়ারম্যান মো. আব্দুর রউফ, হরগজ ইউপি চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন  জ্যোতি, দড়গ্রাম ইউপি চেয়ারম্যান মো. আলাউদ্দিন মাষ্টার, দিঘুলিয়া ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমান, তিল্লি ইউপি চেয়ারম্যান মো. মুরছালিন বাবু, বরাইদ ইউপি চেয়ারম্যান মো. হারুন অর রশিদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক গোলাম হোসেন, আব্দুর রহমান সহ আরও অনেকে।

এসময় সাটুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল আলম, মানিকগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার ( সদর সার্কেল) ভাস্কর সাহা, সাটুরিয়া থানার ওসি মো. আশারফুল আলম, ওসি তদন্ড মো. হাবিবুর রহামানসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মানিকগঞ্জ২৪/ হা.ফ/ ১৬ জানুয়ারী ২০২১।

আরো পড়ুুন