ভ্যাকসিন আনার জোড় চেষ্টা চলছে: মানিকগঞ্জে স্বাস্থ্যমন্ত্রী

মানিকগঞ্জ প্রতিনিধি, ৭ মে

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আমরা ভ্যাকসিন আনার জন্য চেষ্টা চালাচ্ছি। আমরা চীন ও রাশিয়ার সাথে চুক্তিবদ্ধ হচ্ছি। আশা করি আমরা খুব তাড়াতাড়ি ভ্যাকসিন পেয়ে যাব।

শুক্রবার বিকেলে সদর উপজেলার গড়পাড়াস্থ শুভ্র সেন্টারে করোনায় ক্ষতিগ্রস্ত দুস্থ্য মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণকালে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক আরো বলেন, আমাদের হাতে এখনো কিছু ভ্যাকসিন আছে,ভ্যাকসিন ভারত থেকে না পাওয়ার ফলে প্রথম ডোজ বন্ধ করা হয়েছে, এর মধ্যে যদি আমরা ভাকসিন না পাই তাহলে কিন্তু ২য় ডোজ দেয়াও কঠিন হয়ে যাবে। ২য় ডোজ যাতে দিতে পারি তার জন্য প্রধানমন্ত্রী চেষ্ঠা করছেন। ভাকসিন নিলেও করোনা আক্রান্ত হতে পারে, তবে ভ্যাকসিন নিলে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে, তাকে হাসপাতালে নেয়ার দরকার হয় না।

মন্ত্রী আরো বলেন, ঈদকে সামনে রেখে ফেরিঘাট গুলোতে মানুষের ভিড় লক্ষ করা যাচ্ছে। এতে করে করোনা ভাইরাস ছড়াতে বেশি সময় লাগবেনা। বেশি সংক্রমিত হলে হাসপাতালে জায়গা থাকবে না, অক্সিজেন থাকবেনা। এতে যে কি সমস্যা হবে তা বলে বোঝানো যাবেনা।

এসময় অন্যান্যের মধ্যে জেলা প্রশাসক এস এম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম মহীউদ্দীন, সদর উপজেলা আ‘লীগের সাধারণ সম্পাদক আফসার উদ্দিন সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মানিকগঞ্জ সদর ও সাটুরিয়া উপজেলার দুই হাজার দুস্থ্য পরিবারের মাঝে চাল, ডাল, আলু, তেল, লবন ও চিনি বিতরণ করা হয়।

মানিকগঞ্জ২৪/ হা.ফ/ ৭ মে ২০২১।

আরো পড়ুুন