মানিকগঞ্জে ৪ স্বর্ণ ব্যবসায়ীকে জরিমানা

মানিকগঞ্জ প্রতিনিধি, ২৭ আগস্ট.

মানিকগঞ্জের পৌরসভার স্বর্ণকার পট্রিতে ভোক্তা অধিকার অভিযান চালিয়ে স্বর্ণ বিক্রয়ে প্রতারণার দায়ে ৪ প্রতিষ্ঠানকে এক লক্ষ টাকা ৮৫ হাজার টাকা জরিমানা করেছে।

ভোক্তা অধিকার মানিকগঞ্জ জেলার সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল অভিনব কায়দায় ক্রেতা সেজে কয়েকটি দোকানে যান। সেখানে দুইটি আংটি বিক্রয় মূল্য নির্ধারণ করে। দোকানীরা সেখানে ২২ ও ২১ ক্যারেটের আংটি বলে। কিন্তু পরীক্ষা করে দেখা যায় আংটি ১৯ ক্যারেট।

১৮/১৯ ক্যারেট স্বর্ণকে ২১ ক্যারেট বলে বিক্রির দায়ে মানিকগঞ্জ শহরের নিউ প্রিয়াংকা জুয়েলার্স কে ৭৫ হাজার, পাল জুয়েলার্স কে ৬০ হাজার , রাজধানী জুয়েলার্স কে ২০, হাজার এবং  আহম্মেদ  জুয়েলার্স কে ৩০ হাজার টাকা জরিমানা আরোপ করা ও আদায় করা হয়।

অপরদিকে  পুটাইল বাজারে বিপুল সংখ্যক  মেয়াদোত্তীর্ণ ঔষধ ও ফিজিশিয়ান স্যাম্পল বিক্রির অপরাধে আরাফ মেডিকেল হল কে ১০ হাজার টাকা জরিমানা ও প্রতিষ্ঠানটিকে সাময়িক বন্ধ করে দেওয়া হয়।

অভিযানে সহযোগিতা করেন মানিকগঞ্জ সদর  উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মোশাররফ হোসেন, বাংলাদেশ জুয়েলার্স সমিতি মানিকগঞ্জ শাখার  সভাপতি, সাধারণ সম্পাদক ও মানিকগঞ্জ ৩৮ ব্যাটালিয়ন আনসার বাহিনীর সদস্যগন।

মানিকগঞ্জ২৪/ হা.ফ/ ২৭ আগষ্ট ২০২০।

আরো পড়ুুন